Select Language

[gtranslate]
১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার ২রা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

।। কলকাতায় প্রথম বৈদ্যুতিন যানবাহনের স্টোর উদ্বোধন ।।

ইন্দ্রজিৎ আইচ
B Live এর নতুন পদক্ষেপ! Sungreen Power & Renewable Energy Pvt Ltd এর সঙ্গে জুটি বেঁধে কলকাতায় B Live এর প্রথম বৈদ্যুতিন যানবাহনের ১২০০ স্কয়ার ফুটের স্টোর উদ্বোধন হলো আজ কাকুরগাছি ফুলবাগান থানার সামনে।

এই উদ্বোধন অনুষ্ঠানে মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন মিস কলকাতা ও প্রখ্যাত ব্যক্তিত্ব লোপামুদ্রা মন্ডল।।

এই স্টোরে একদিকে যেমন পাওয়া যাবে নানান বৈদ্যুতিন যানবাহন (EV) তেমনই ব্যবসায়িক ক্ষেত্রে বৈদ্যুতিন সচলতার ব্যবহার সম্পর্কেও উদ্যোগ গ্রহণ করছে Blive ও তাদের অংশীদার Sungreen Power & Renewable Energy Pvt Ltd .

এই স্টোরের মধ্যে দিয়ে B live ও Sungreen Power তাদের ক্রেতাদের কাছে বৈদ্যুতিন যানবাহন ব্যবহারের ক্ষেত্রে স্থিতিশীল ও সাশ্রয়ী সচলতা ও বহনযোগ্যতার বিষয় গুলো তাদের দু চাকার ইলেকট্রিক যানবাহন (e2Ws), ইলেকট্রিক বাই সাইকেল (e-bike), ডেলিভারি করার ইলেকট্রিক যানবাহন গুলির মধ্যে দিয়ে পরিবেশিত করলো।।

ইলেকট্রিক যানবাহনের গ্রহণযোগ্যতা আরও বাড়ানোর জন্য Blive ও Sungreen Power তাদের ক্রেতাদের সঙ্গে কথোপকথন যোগ্য একটি পরিবেশ তৈরী করেছেন তাদের কলকাতার প্রথম স্টোরে। এখানে ২০ টির ও বেশি ভারতীয় কোম্পানির তৈরী ২ চাকার ইলেকট্রিক যানবাহন, ই বাইক ইত্যাদি একই ছাদের তলায় এনেছেন তারা।।

যে কোনো ক্রেতা যাতে বৈদ্যুতিন যানবাহন কেনার আগে বৈদ্যুতিন যানবাহনের সুবিধা গুলি সহজে বুঝে নিতে পারে সেই দিকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে এই নতুন স্টোরে।।

এ বিষয়ে Blive এর সহ প্রতিষ্ঠাতা ও COO সন্দীপন মুখার্জী জানান, “আমাদের কলকাতার প্রথম স্টোর লঞ্চ নিয়ে আমি বিশেষ ভাবে উৎসাহী।

বৈদ্যুতিন যানবাহনের সহজলভ্যতা, ক্রেতার কাছে গ্রহণযোগ্যতা তৈরী করা ও সর্বোপরি সাশ্রয়ী জ্বালানির ব্যবহার করে যানবাহন ব্যবহার করা এই সমস্ত দৃষ্টিভঙ্গি থেকেই আমাদের এই উদ্যোগ।”

অন্যদিকে Sungreen Power & Renewable Energy Pvt Ltd . এর পক্ষ থেকে তাদের এই পার্টনারশিপ বিষয়ে বিজয় কুমার পতোদিয়া জানালেন, “Blive এর সঙ্গে এই পার্টনারশিপ এ আমরা খুবই উৎসাহিত। আমাদের কোম্পানি নবিকরণযোগ্য শক্তি ও বৈদ্যুতিন শক্তির ব্যবসার ক্ষেত্রে এক উল্লেখযোগ্য নাম। সোলার এর সঙ্গে গো গ্রিন উদ্যোগের মধ্যে দিয়ে ইতিমধ্যেই ভারতবর্ষ ব্যাপী নাম করতে পেরেছে Sungreen Power & Renewable Energy Pvt Ltd.



এখন Blive এর সঙ্গে পার্টনারশিপে কলকাতায় নতুন বৈদ্যুতিন যানবাহনের স্টোর যে এক নব দিগন্ত খুলে দিল তা বলার অপেক্ষা রাখে না।। আমরা এ ভাবে আরও অনেক বেশি ক্রেতার কাছে পৌঁছাতে পারবো বলেই আশা রাখছি।।”

এই বাইক বা স্কুটার এর তিন বছরের ওয়ারেন্টি আছে। তিন থেকে চার ঘণ্টা ব্যাটারি চার্জ দিলে ১৪০ কিলো মিটার যাওয়া যাবে। পলিউশান ফ্রি, সেফটি, কম দাম শুধু নয় এই বাইক বা স্কুটার যারা ব্যবহার করবেন তাদের কোনো লাইসেন্স লাগবে না। সব মিলিয়ে এই টু হুইলার সাধারণ মানুষের চাহিদা পূরণ করবে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read