Select Language

[gtranslate]
৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ মঙ্গলবার ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

।। কোলাঘাটে পানীয় জল প্রকল্পের পরিষেবার উন্নতির দাবী ।।

পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাটে পানীয় জল প্রকল্পের উপভোক্তাদের পরিষেবা সংক্রান্ত বিভিন্ন দাবিতে ২৪ মার্চ কোলাঘাট ব্লক জনস্বাস্থ্য রক্ষা সংগঠনের পক্ষ থেকে পি এইচ ই দপ্তরের একজিকিউটিভ ইঞ্জিনিয়ারকে স্মারকলিপি দেওয়া হয়। প্রতিনিধিদলে ছিলেন নারায়ণ চন্দ্র নায়ক,অর্জুন ঘোড়ই,প্রশান্ত সামন্ত,মধুসূদন বেরা,শংকর মালাকার প্রমুখ।


সংগঠনের কোলাঘাট ব্লকের কার্যকরী সভাপতি নারায়ণ চন্দ্র নায়ক অভিযোগ করেন, ২০১৬ সালে এই প্রকল্পের শিলান্যাস ও ২০২০ সালে উপভোক্তাদের জল দেওয়ার কাজ শুরু হলেও ব্লকের ১৩ টি অঞ্চলের বেশিরভাগ এলাকায় বাসিন্দারা ঠিকমত জল পাচ্ছেন না। প্রত্যহ সকালে তিন ঘন্টা ও বিকেলে দু’ঘণ্টা জল দেওয়ার কথা থাকলেও প্রায়শই সকালে খানিকক্ষণ, কোন কোন দিন বিকেলবেলা অল্পক্ষণ জল দেওয়া হচ্ছে উপভোক্তাদের। তাও জলের গতি ঠিকমতো না থাকায় সব বাড়িতেও জল পৌঁছাচ্ছে না।


ব্লকের ১৩ টি অঞ্চলে ১৫ টি রিজার্ভার বসানো হলেও এখনো গ্রামের সমস্ত পাড়াগুলিতে জলের পাইপ লাইন পৌঁছায়নি। মাত্র তিন/চার বছরের এই প্রকল্পে এখনই অনেক সময় বিভিন্ন জায়গায় পাইপ লাইন ফেটে যাওয়ার ঘটনা ঘটছে। এই ধরনের ঘটনা ঘটলে তো দেখতে নেই, চার-পাঁচ দিন জলই পান না অধিবাসীরা।


এই অবস্থায় প্রত্যহ দিন দুবার অন্ততঃ তিন ঘন্টা সময় নির্দিষ্ট করে পানীয় জল সরবরাহ সুনিশ্চিত,পাইপ লাইন ক্ষতিগ্রস্ত হলে তৎক্ষণাৎ মেরামত, ব্লকে দপ্তরের একজন জুনিয়র ইঞ্জিনিয়ারের উপস্থিতি, জল চুরি রুখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও সচেতনতা গড়ে তুলবার লক্ষ্যে মাইকিং, অভিযোগ দায়ের করবার জন্য একটি নির্দিষ্ট ফোনের ব্যবস্থা সহ ৬ দফা দাবিতে সংগঠনের পক্ষ থেকে জেলার এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার শক্তি পদ মন্ডলের নিকট স্মারকলিপি পেশ করা হয়। ডেপুটেশনের সময় উপস্থিত ছিলেন দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার সৈকত যশ।


অতিসত্বর পরিষেবার উপরোক্ত ঘাটতিগুলি পূরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করা হলে উপভোক্তাদের নিয়ে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read