Select Language

[gtranslate]
৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

ডেঙ্গুতে মৃত্যু বাড়ছে:প্রতিরোধে নামলো তাম্রলিপ্ত পৌরসভা

বর্ষার সময় প্রতি বছরই রাজ্যে ডেঙ্গির প্রকোপ বাড়ে। এর মধ্যেই মৃত্যুও হয়েছে ডেঙ্গিতে। তাতেই বাড়ছে উদ্বেগ। ২১ জুলাই কলকাতার হাসপাতালে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে এক মহিলার মৃত্যু হয়েছে। নদিয়ার রানাঘাটের বাসিন্দা ওই মহিলার বয়স ৪৫। বেলেঘাটার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত শনিবার শহরে ডেঙ্গিতে প্রাণ হারিয়েছে দশ বছরের এক নাবালিকা। শনিবার পার্ক সার্কাসের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তার।

এরপ্প্রেই নড়েচড়ে বসেছে রাজ্য সরকার। রাজ্য সরকারেত নির্দেশ অনুযায়ী তমলুক মহকুমা শাসকের দপ্তরে আগেই বৈঠকে সিদ্ধান্ত হয়েছে ডেঙ্গু প্রতিরোধ করতে তাম্রলিপ্ত পৌরসভা এলাকায় হাইড্রেন গুলোকে পরিষ্কার করতে হবে।

সেই নির্দেশ অনুযায়ী মঙ্গলবার সকালে তাম্রলিপ্ত পৌরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ন রায় সহ একাধিক কাউন্সিলার এবং স্বাস্থ্য দপ্তরের কর্মীরা তমলুক শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। বিশেষ করে নিমতলা থেকে মানিকতলা পর্যন্ত হলদিয়া মেচেদা রাজ্য সড়কের পাশে হাইড্রেনগুলো অপরিষ্কার এবং ড্রেন দখল করে অস্থায়ীভাবে দোকান ঘর তৈরি করে রেখেছে।


ফলে ড্রেন গুলি দিনের পর দিন জঞ্জালে ভর্তি হয়েছে। আগামী ৩০ শে জুলাই থেকে পরিষ্কার করা হবে এলাকার হাইড্রেন গুলি। তাম্রলিপ্ত পৌরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ণ রায় জানান বুধবার থেকে এলাকায় মাইকিং করে সচেতন করা হবে এলাকার মানুষকে।

উল্লেখ্য বেশ কয়েক বছর ধরে, নিমতলা থেকে মানিকতলা পর্যন্ত যে রাস্তা সম্প্রসারণ এবং সৌন্দর্যায়ন করা হয়েছিল তা এলাকার মানুষ দখল করে অস্থায়ীভাবে দোকান ঘর করেছে হাইড্রেন গুলোর উপরে। এখন দেখার বিষয়, ডেঙ্গু প্রতিরোধে তাম্রলিপ্ত পৌরসভা কতটা পদক্ষেপ গ্রহণ করে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News