Select Language

[gtranslate]
৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

অল বেঙ্গল ইলেকট্রিসিটি কনজুমার অ্যাসোসিয়েশনের বিক্ষোভ।

প্রদীপ কুমার সিংহ :- বিদ্যুতের গৃহস্থ্য ও বাণিজ্যিক ক্ষেত্রে ফিক্সড চার্চ দ্বিগুণ, মিনিমাম চার্চ ৩গুন মিনিমাম চার্চ। ক্ষুদ্র শিল্পের দুশো টাকা এবং স্মার্ট প্রিপেড মিটার বাতিলের ও সেইসঙ্গে বিভিন্ন দাবিতে বারুইপুর মহকুমার শাসকের দপ্তরের সামনে দিয়ে বারুইপুর পদ্মপুকুর ওয়েস্ট বেঙ্গল ইলেকট্রিক সিটি রিজিওনাল অফিসে পর্যন্ত একটি মিছিল হয় পশ্চিমবাংলা বিদ্যুৎ কাস্টমার অ্যাসোসিয়েশন পক্ষ থেকে। এটি কোন রাজনৈতিক দলের মিছিল ছিল না।

মিছিলে দক্ষিণ চব্বিশ পরগনা বিভিন্ন জায়গা থেকে ৩০০ বেশী মানুষ অংশগ্রহণ করে। শেষে আবেকার পক্ষ থেকে একটি স্বাক্ষর লিপি দেয় রিজিওনাল অফিসের আধিকারিক এর কাছে। অ্যাবেকার সংগঠনের সভাপতি দিব্যেন্দু মুখার্জির সঙ্গে কথা বলে জানা যায় গত এপ্রিল মাস থেকে ইলেকট্রিক সাপ্লাই যে নতুন সার্কুলার জারি হয়েছে ২০২৩-২৪ তাতে ফিক্সচার্জ ক্ষেত্রে ডবল কমার্শিয়াল ও বাণিজ্য ক্ষেত্রে ডবল করা হয়েছে কৃষি ও শিল্পক্ষেত্রে অস্বাভাবিক মূল্য বেড়েছে বিশেষ করে কৃষি ক্ষেত্রে ৭৫ টাকা করা হয়েছে। যেটা এখন কোন কাজে লাগছে না।



সেই সঙ্গে ছোট ছোট শিল্প যেমন গম ভাঙ্গানোর ধান ভাঙ্গানো মেশিন ইত্যাদি সেই গুলোর ক্ষেত্রেও ব্যাপক হারে চার্চ বৃদ্ধি করেছে। দমকল বা ধান কলে মালিকেরা ৫০০ টাকা বা হাজার টাকা মাসে ইনকাম করতে পারছে না তাদেরকে ৫০০০ টাকা ৬০০০ টাকা করে মাসে বিদ্যুতের বিল আসছে। তাই ধান কল চালকলের মালিক ইলেকট্রিকের বিল দিতে বন্ধ করতে বাধ্য হয়েছে। এই নিয়ে বিদ্যুৎ দপ্তরের বিভিন্ন অফিসে। স্বাক্ষর লিপি দেওয়া হয়েছে আজ বারুইপুর রিজিওনাল অফিসে মিছিল করে স্বাক্ষর লিপি জমা দি। রিজিওনাল অফিসের আধিকারিক বলেন উচ্চতন কর্তৃপক্ষকে এ বিষয়ে জানাবেন।

ekhansangbad
Author: ekhansangbad

Related News