Select Language

[gtranslate]
১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার ২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

গুরুসদয় দত্ত এবং রবীন্দ্রনাথের  জন্মদিন উদযাপন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান

কন্টাই সোশ্যাল ওয়েলফেয়ার  সোসাইটির ১৪ তম বার্ষিক সাধারণ সভা ও ব্রতচারীর স্রষ্টা গুরুসদয় দত্ত এর ১৪৩ তম এবং কবিগুরু রবীন্দ্রনাথের ১৬৪ তম জন্মদিন উদযাপন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান হল।  রবিবার কাঁথি বীরেন্দ্র স্মৃতি সৌধে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শুরুতেই স্বাধীনতা সংগ্রামী বীরেন্দ্রনাথ শাসমল এর আবক্ষ মূর্তিতে এবং গুরুসদয় দত্ত ও কবিগুরুর প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পার্ঘনিবেদন এর মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করে  অনুষ্ঠানের শুভ সূচনা হয়। অনুষ্ঠানের প্রথমার্ধে সংগঠনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা, বার্ষিক প্রতিবেদন পাঠ, আয় ব্যয় হিসাব প্রদান করা হয়।সদস্যগণ আলোচনা করেন। আগামী দিনের চলার পথ  নির্ধারণ করেন সদস্যবৃন্দ। মেধা অন্বেষণ ২০২৩ এর ২৫০ জন সফল প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়। পাশাপাশি ২১ টি বিষয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতার অংশগ্রহণকারী সফল ১৫০ জনকে পুরস্কৃত করা হয়। সকল প্রতিযোগীদের পরিবেশ সচেতনতার জন্য একটি করে গাছ মেডেল, ট্রফি, দুটি বই,স্পোকেন ইংলিশ বই, ম্যাগাজিন ইত্যাদি সামগ্রী দিয়ে পুরস্কৃত করা হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কাঁথি প্রভাত কুমার কলেজের অধ্যক্ষ ডঃ অমিত কুমার দে, অধ্যাপক ডঃ প্রদীপ্ত পঞ্চধ্যায়ী,অধ্যাপক হৃষিকেশ পয়ড়্যা,অধ্যাপক অমলেন্দু বিকাশ জানা, সংগঠনের সভাপতি দয়ালহরি দাস, সহ-সম্পাদক শিব শংকর কামিলা, ব্রতচারী প্রশিক্ষক স্বর্ণেন্দু চৌধুরী, প্রধান শিক্ষক দিলীপ বেরা, বসন্ত ঘোড়াই, প্রমুখ।উল্লেখ্য মেধা অন্বেষণ ১০০ টি বিদ্যালয়ের প্রায় ৫০০০ জন পরীক্ষায় বসেছিল তাদের মধ্যে ২৫০ জন সফল হয়েছে। এছাড়াও ২১টি ইভেন্টে প্রতিযোগী অংশগ্রহণ করেছিল তাদের মধ্যে ১৫০ জন সফল হয়েছে। এছাড়াও দাবা প্রতিযোগিতায় পূর্ব পশ্চিম মেদিনীপুরের প্রায় ১০০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিল তাদের মধ্যে চ্যাম্পিয়ন ও রানার্স কে পুরস্কৃত করা হয়।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read