Select Language

[gtranslate]
৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

“মুক্তিসূর্য ক্ষুদিরাম” নাটকে ছোটরাই আসল সম্পদ ।

ইন্দ্রজিৎ আইচ :- উত্তরপাড়া গণভবনে মঞ্চস্ত হলো চন্ডীতলা প্রম্পটারের চলতি প্রযোজনা মুক্তিসূর্য ক্ষুদিরাম। নাটকটি ভারতবর্ষের স্বাধীনতার ৭৫বর্ষ উদযাপন উপলক্ষে তৈরি করা হয়েছে।

পরিচালক প্রদীপ রায় বলেন স্বাধীনতা আন্দোলনের প্রথম শহীদ ক্ষুদিরামের দেশপ্রেম কে বর্তমান প্রজন্মের কাছে তুলে ধরার চেষ্টা করেছি। এই নাটকে ক্ষুদিরামের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত টুকরো টুকরো ঘটনাকে সুন্দর বুননে বেঁধেছেন পরিচালক। প্রত্যেকের টান টান অভিনয় এই নাটকের অমূল্য সম্পদ। সারা মঞ্চের বিভিন্ন জোন গুলোকে কাজে লাগিয়ে মঞ্চ সজ্জায় হালকা উপকরণ দিয়ে তাক লাগিয়ে দিয়েছেন চঞ্চল আচার্য্য। এই নাটকে চার বছরের শিশুশিল্পী যেমন আছে আবার ছিয়াশী বছরের অভিনেতাও আছে।প্রত্যেকেই সাবলীল ।

তবে বিভিন্ন বয়সের তিনজন ক্ষুদিরামের চরিত্রে দক্ষতার সাথে অভিনয় করেছেন অর্নব পালুই, নীলাদ্রি রায় ও সত্যম ঘোষ। আবহ সঙ্গীত পরিচালনায় সুবীর সান্যাল। গোটা নাটকটিকে একটি সময়ের সাথে বেঁধেছেন।গানগুলোর সুর ও পরিবেশন খুবই ভালো। এইনাটকে সত্যেন বোস চরিত্রে অরূপ চৌধুরী, প্রফুল্ল চাকি সম্প্রীতা চক্রবর্তী অনবদ্য।পারদর্শিতা দেখিয়েছেন লাঠি খেলায়।কিংসফোর্ড চরিত্রে অর্নব মুখার্জী অনবদ্য ,এছাড়াও তমসা ঘোষ, পূর্ণিমা মুখার্জী, অনুপ্রিয়া ঘোষ সৌরিমা তপাদার , সমীর রায় তোতন চক্রবর্তী ,অজয় পাল, রিতম ,শুভম, রনাক, শুভ্রা প্রমুখ সকলের অভিনয়ের গুনেই এই নাটক সাফল্যের দাবি রাখে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News