Select Language

[gtranslate]
৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

লোকসভার আগে ফের নন্দীগ্রামের রেল প্রকল্পে জোর বিজেপির ।

লোকসভা নির্বাচনের আগে ফের নন্দীগ্রাম রেল লাইন পাতার উদ্যোগ নিলো রেল দফতর।লাইন পাতার উদ্যোগ নিলেও জমিদাতাদের পরিবারেরা আদৌ চাকুরী পাবেন কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে স্থানীয় বাসিন্দারাই।

গত ২০০৯ সালে কেন্দ্রের রেল মন্ত্রী ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।চন্ডীপুর থেকে নন্দীগ্রাম অবধি তিনি রেল সংযোগের প্রকল্প গ্রহন করেন।তারপর ২০১১ সালে তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার পর আর কোন কাজ এগোয় নি এই প্রকল্পের।যার কারনে স্থানীয় বাসিন্দাদের মধ্যে ক্ষোভ চরমে।

এর মধ্যেই দরজায় কড়া নাড়ছে লোকসভা নির্বাচন।আগামী বছর হবে লোকসভার নির্বাচন।তার আগে ফের নন্দীগ্রাম – চন্ডীপুর রেল প্রকল্পে গতি আনার উদ্যোগ নিলো কেন্দ্রের বিজেপি সরকার।



বুধবার দক্ষিণ-পূর্ব রেল ওয়ে শাখার জেনারেল ম্যানেজার অনিল কুমার মিশ্রা নন্দীগ্রামে আসেন প্রকল্প সরজমিনে ঘুরে দেখেন।

তিনি বলেন বহু প্রকল্প দফতর ফ্রীজ করে রাখে।পরে কখনও আনফ্রীজ করলে আবার কাজ শুরু হয়।নন্দীগ্রাম রেল প্রকল্প তেমনি।কাজে গতি আনতে এজেন্সিকে নিয়োগ করা হয়েছে বলেও তিনি জানান।

যদিও ভূমিদাতা স্থানীয় বাসিন্দারা জানালেন এটা লোকসভা নির্বাচনের আগে চমক কিনা তাঁরা জানেন না। তাই জেনারেল ম্যানেজার ঘুরে গেলেও তারা কোন আশার আলো দেখতে পাচ্ছেন না বলেই জানান। তারা আরো জানান এই ঘুরে যাওয়া শুধুমাত্র দেখনদারি। কবে চাকরি পাবেন বা আদৌ চাকরি হবে কিনা, তা সময় বলবে

ekhansangbad
Author: ekhansangbad

Related News