Select Language

[gtranslate]
১৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ রবিবার ২রা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ডেঙ্গু থেকে মুক্ত করতে ড্রোনের মাধ্যমে নজরদারি।

প্রদীপ কুমার সিংহ:- দক্ষিন ২৪ পরগনা মূখ্য স্বাস্থ্য আধিকারিকের নির্দেশে ডেঙ্গু থেকে মুক্ত সমাজ গড়ে তোলা জন্য ড্রোনের মাধ্যমে নজরদারি চালানো হল বারুইপুর পৌরসভার এলাকায় বৃহস্পতিবার।


ডেঙ্গু দমনে বারুইপুর পৌর এলাকায় ড্রোন উড়িয়ে নজরদারি চালায় । এই কর্মসুচিতে বারুইপুর পৌরসভা উপস্থিত ছিলেন বারুইপুর পৌরসভার পৌর প্রধান শক্তি রায়চৌধুরী ও পৌরসভার স্বাস্থ্য বিভাগের কর্মীরা।


আজ পৌর সভার ভবনে ছাদের উপর থেকে স্বাস্থ্য বিভাগের কর্মীরা এই নজরদারী চালায়।
সামনেই পূজোর মরসুম। বিশেষত এই সময় ডেঙ্গুর প্রকোপ থেকে মানুষকে বাঁচাতে, রাজ্য সরকারের নির্দেশ দিয়েছে সব জেলায় ডেঙ্গু দমনের বিভিন্ন কর্মসুচি নিয়েছে।তাই আজ বারুইপুর পৌর এলাকায় এই বিশেষ ব্যবস্থা ড্রোনের সাহায্যে নজরদারী নেওয়া হয়েছে। বিভিন্ন জায়গায় ছাদের উপরে আবর্জনা ও জল জমে থাকে, সেখানে সাধারণভাবে নজরদারি করা সম্ভব নয়।

বারুইপুর পৌর সভার পৌর প্রধান শক্তি রায়চৌধুরী সাংবাদিকদের বলেন যেখানে পৌর কর্মীরা পৌঁছাতে পারেনা । সেখানেও নজরদারির জন্য, এই অত্যাধুনিক ড্রোন উড়িয়ে নজরদারি করা হবে। জমা জল বা আবর্জনা দেখলেই যুদ্ধকালীন তৎপরতায় তা পরিষ্কারের ব্যবস্থা করা হবে, তিনি আরও বলেন প্রয়োজনে মানুষকেও নোটিশ জারি করা হবে। বারুইপুর পৌরসভার মোট ১৭ টি ওয়ার্ডে লাগাতার ড্রোন উড়িয়ে নজরদারি চলবে। কিন্তু আজ বারুইপুর পৌর সভার ৩ ,১২ ,১৫ ,১৭ ইত্যাদি এলাকায় এই নজরদারি চালান হল। আগামী দিনে সব পৌর এলাকাতে নজরদারী বাড়ানোর হবে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read