Select Language

[gtranslate]
১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার ২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

কাঁথি দেশপ্রাণ ব্লকের মুকুন্দপুর গ্রামের স্বাস্থ্য শিবির।

ফেয়ার ফিল্ড এক্সলেন্স এর ব্যবস্থাপনায় ও মুকুন্দপুর ইউনাইটেড ইয়ুথ সংঘের উদ্যোগে এবং ইমামী ফাউন্ডেশন ও মেদিনীপুর স্ক্যান সেন্টার প্রাইভেট লিমিটেড এর সহযোগিতায় কাঁথি দেশপ্রাণ ব্লকের মুকুন্দপুর গ্রামের শীতলা মন্দির প্রাঙ্গনে আজ বড় ধরণের একটি স্বাস্থ্য শিবির অনুষ্ঠিত হয়। এই শিবিরে মেডিসিন ও চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার বাবুরা রোগী দেখেন। এছাড়া সম্পূর্ণ বিনা মূল্যে রোগীদের সুগার,হিমোগ্লোবিন, ই.সি.জি ও আরো কয়েকটি পরীক্ষা করা হয়।সেই সঙ্গে কাঁথি মহকুমা হাসপাতালের প্যাথলজি বিভাগের সহযোগিতায় থ্যালাসেমিয়া স্ক্রিনিং টেস্ট করা হয়। কিছু রোগীকে বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়। এই শিবিরের উদ্বোধন করেন কাঁথি -১ ব্লকের বি.এম.ও.এইচ ডাঃ প্রসেনজিৎ চন্দ্র। উপস্থিত ছিলেন ফেয়ার ফিল্ড এক্সলেন্স এর সভাপতি তেহেরান হোসেন,সম্পাদক সনাতন জানা, সৌরভ মন্ডল,শান্তনু বেরা,প্রসেনজিৎ মাইতি,সুনীল দাস,রাজ কিরণ জানা,রাজু জানা,সুবিন মাইতি প্রমুখ।

ইউনাইটেড ইয়ুথ সংঘের পক্ষে উপস্থিত ছিলেন সৌম্যদীপ খাটুয়া,
সুশোভন বেরা,বিজয় বেরা সুমন খাটুয়া, শঙ্কু খাটুয়া, সমীর কর,সন্দীপ কর সঞ্জয় মাইতি, মানস বেরা, সান্তনু জানা, তারাপদ কর, জয়দীপ দাস ,সুজন বেরা,শুভাশীষ খাটুয়া,
দেবকুমার খাটুয়া, পাপু বেরা,গুরুপদ শীট, হরি মন্ডল
সুমন বেরা,আদিত্য দেবনাথ, সুকুমার মন্ডল রাহাত আলী খান,আকাশ দেবনাথ,অরুণ কর প্রমুখ। সম্পাদক সনাতন জানা বলেন,” আজকের এই শিবিরে মেডিসিন বিভাগে দেখছেন ১৫০ জন, চক্ষু বিভাগে দেখিয়েছেন ৭০জন,ই.সি.জি করেছেন ২৬ জন, রক্তের পরীক্ষা করেছেন ৯০জন, থ্যালাসেমিয়া স্ক্রিনিং টেস্ট করেছেন ৩০ জন।” সভাপতি তেহেরান হোসেন বলেন,” এই শিবিরটি সফল করতে যারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তাদের ধন্যবাদ জানাই। বিশেষ কৃতজ্ঞতা জানাই ইমামী ফাউন্ডেশন ও মেদিনীপুর স্ক্যান সেন্টার প্রাইভেট লিমিটেড কে। আজকের বিভিন্ন পরীক্ষায় যাদের সমস্যা বেরিয়েছে তাদের মধ্যে যারা আর্থিক ভাবে দুর্বল আগামী দিনে তাদের অনন্যা যা যা পরীক্ষার প্রয়োজন তাও আমরা বিনামূল্যে করিয়ে দেবো। যাদের চোখে ছানি পড়েগেছে তাদের ছানি অপারেশনের ব্যবস্থাও আমরা করে দেবো।”

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read