Select Language

[gtranslate]
১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার ২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

‘নক্ষত্র সম্মান’ TV9 বাংলায়

ইন্দ্রজিৎ আইচ :- দেশে-বিদেশে আলো ছড়ানো একঝাঁক নক্ষত্রকে সম্মান জানাল TV9 বাংলা। শহরের এক পাঁচতারা হোটেলে এই ‘নক্ষত্র সম্মান’-এর মঞ্চে ছিলেন TV9 নেটওয়ার্কের এমডি বরুণ দাস। তাঁরই পরিকল্পনা ও সক্রিয় উদ্যোগ-অংশগ্রহণে আয়োজিত এই সম্মাননা অনুষ্ঠান। TV9 বাংলার প্রথম ‘নক্ষত্র সম্মান’ আজ সম্প্রচারিত হবে সন্ধে ৬টা থেকে।
TV9 বাংলার প্রথম ‘নক্ষত্র সম্মান’-এ কুর্নিশ জানাল হল সাহিত্য-চিত্রকলা, সঙ্গীত, থিয়েটার, অর্থনীতি, ব্যবসা-বাণিজ্য, চিকিৎসা, ক্রীড়া, পর্বতারোহণ, বিজ্ঞান-মহাকাশ বিজ্ঞান এবং মানবসেবায় কৃতীদের। বাস্তবের একঝাঁক হিরোকেও সম্মান জানাল TV9 বাংলা। TV9 বাংলার প্রথম ‘নক্ষত্র সম্মান’-এর আয়োজন করে তা স্মরণীয় করে রাখলেন টিভি নাইন নেটওয়ার্কের এমডি বরুণ দাস।
বিভিন্ন বিভাগে TV9 বাংলার নক্ষত্র সম্মান’ যাঁরা পেলেন, তাঁরা হলেন সাহিত্যে শীর্ষেন্দু মুখোপাধ্যায়, ক্রীড়ায় ঝুলন গোস্বামী, চিত্রকলায় যোগেন চৌধুরী, সঙ্গীতে অজয় চক্রবর্তী, থিয়েটারে সাবিত্রী চট্টোপাধ্যায়, ম্যাজিকে পিসি সরকার, বাচিক শিল্পে জগন্নাথ ও ঊর্মিমালা বসু, চিকিৎসায় সুকুমার মুখোপাধ্যায় আর মানবসেবায় রামকৃষ্ণ মিশন।
এর পাশাপাশি নিজ নিজ ক্ষেত্রে অসামান্য সাফল্য অর্জনের কারণে সম্মানিত করা হল অমিতাভ ঘোষ (বিজ্ঞান ও মহাকাশ বিজ্ঞান), জয় গোস্বামী (কবিতা-সাহিত্য), চন্দ্রশেখর ঘোষ (ব্যবসা-বাণিজ্য) ও প্রধানমন্ত্রীর আর্থিক উপদেষ্টা পরিষদের সদস্য ও ভারত সরকারের সচিব সঞ্জীব সান্যালকে (অর্থনীতি)।আবার বাস্তবের অসুররূপী নানা বাধাকে বধ করে সমাজে কল্যাণকাজের উজ্জ্বল দৃষ্টান্ত তৈরি পাঁচ ‘অন্য দুর্গাকে’ও সম্মানিত করেছে TV9 বাংলা। তাঁরা হলেন শান্তি রাই, জ্যোৎস্না শী, পার্বতী জানা, নেহা চিক বরাই ও এভারেস্টজয়ী পিয়ালি বসাক। বিশেষ সম্মান পেল নিছক সাহসে ভর করে একটি ট্রেনকে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করা খুদে হিরো মুরসালিম শেখ।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read