Select Language

[gtranslate]
১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার ২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

দুর্ঘটনার কবলে পড়লো পুরী থেকে কলকাতাগামী বাস

দুর্ঘটনার কবলে পড়লো পুরী থেকে কলকাতাগামী বাস ৷ তাতে প্রাণ হারালেন অন্ততপক্ষে ৫ জন ৷ পাশাপাশি আহত হয়েছেন কমবেশি ৫০ জন যাত্রী ৷ পুলিশ সূত্রে খবর, একটি উড়ালপুল থেকে বাসটি নীচে পড়ে যাওয়াতেই এই দুর্ঘটনা ৷ পথ দুর্ঘটনাটি ঘটেছে ওড়িশার জাজপুরের কাছে বারাবতী এলাকার ১৬ নম্বর জাতীয় সড়কের উপরে ৷

ধর্মশালা থানা সূত্রে খবর, সোমবার রাত্রি প্রায় ৯টা নাগাদ বাসটি যাত্রী নিয়ে বারাবতী ব্রিজের ওপর থেকে নিয়ন্ত্রণ হারিয়ে সটান নীচে পড়ে যায়। এই সময় বাসে প্রায় ৫০ জন যাত্রী ছিলেন। আহতদের উদ্ধার করে কটকের এসসিবি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। প্রাথমিক তদন্তে অনুমান, চালক মদ্যপ অবস্থায় থাকার কারণে প্রথমে ইলেকট্রিক খুঁটিতে ধাক্কা মারে। তারপর নিয়ন্ত্রণ হারিয়ে ফ্লাইওভার থেকে প্রায় ২০ ফুট নীচে পড়ে গিয়ে এই দুর্ঘটনাটি ঘটেছে। ঘটনার খবর পেয়ে পুলিশ দুর্ঘটনাগ্রস্ত বাসটিকে উদ্ধার করেছে।


ইতিমধ্যে এই দুর্ঘটনার খবরে শোক প্রকাশ করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। নিজের এক্স হ্যান্ডেলে শোক প্রকাশ করে মুখ্যমন্ত্রী জানান, বাস দুর্ঘটনার খবরে আমি শোকাহত। নিহতদের আত্মার শান্তি কামনা করছি ও তাদের পরিবারের প্রতি সমবেদনা রইল। আহতদেরও দ্রুত আরোগ্য কামনা করছি। এই দুর্ঘটনায় প্রত্যেক মৃত ব্যক্তির জন্য ৩ লক্ষ টাকার ক্ষতিপূরণের ঘোষণা করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। সূত্রের খবর, আহত ৪০ জন বাসযাত্রীর মধ্যে পশ্চিমবঙ্গের বাসিন্দা ২৪ জন রয়েছে। তারমধ্যে পূর্ব মেদিনীপুরে রয়েছে ১২ জন এবং উত্তর দিনাজপুরেরও এক জন রয়েছে। পশ্চিমবঙ্গ সরকারের তরফে নবান্নে খোলা হয়েছে কন্ট্রোল রুম। তবে প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, চালক মদ্যপ অবস্থায় থাকার কারণে নিয়ন্ত্রণ হারিয়ে বাস দুর্ঘটনাটি ঘটেছে। গোটা ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে পুলিশের তরফে ঠিক কি কারণে বাস দুর্ঘটনাটি ঘটেছে। তবে বাসযাত্রীদের মধ্যে অধিকাংশই (৯০%) পশ্চিমবঙ্গের বাসিন্দা বলেই সূত্রের খবর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই এ বিষয়ে রাজ্যের মুখ্যসচিবের সঙ্গে কথা বলেন। ওড়িশার মুখ্যসচিবের সঙ্গে যোগাযোগ করেছেন এ রাজ্যের মুখ্যসচিব। রাজ্যের তরফে সমস্ত রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read