Select Language

[gtranslate]
১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার ২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

কানাশোল থেকে সিরিশবনির রাস্তার বেহাল দশা ।

কানাশোল থেকে সিরিশবনি যাওয়ার দীর্ঘ ৪ কিলোমিটার রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল দশা।পশ্চিম মেদিনীপুর জেলার কেশপুর ব্লকের এই প্রায় পাঁচ কিলোমিটার রাস্তার মোরাম উঠে গিয়েছে বহুকাল ।কোথাও কোথাও সামান্য মোরামের আস্তরন থাকলেও বেশীর ভাগ অংশে মাটি দেখা যাচ্ছে। বেহাল এই রাস্তা দিয়েই জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করেন আট থেকে দশটি গ্রামের মানুষেরা। ছাত্র-ছাত্রীদের এই রাস্তা দিয়েই প্রত্যেকদিন বিদ্যালয়ে যাতায়াত করতে হয়।রাস্তা বেহাল থাকায় তাদের প্রায় প্রতিদিন পড়তে হয় নানান সমস্যায়।

গ্রামের সাধারণ মানুষরা জানাচ্ছেন বারবার প্রশাসনকে জানিও কোন সুরাহা হয়নি। ভোট আসে ভোট যায়, প্রতিশ্রুতি মুখেই থেকে যায়! বাস্তবে তার রূপায়ণ কোনভাবেই হয়নি। টোটো চালক দেবু রানা জানান, এটাই আমাদের মূল রাস্তা। এদিক দিয়েই প্রত্যহ যাতায়াত করতে হয় যাত্রীদের নিয়ে। কোথাও কোথাও আবার টোটো উল্টে যাওয়ারও ভয় রয়েছে। এলাকাবাসী বিশ্বনাথ আড়ি জানান, বাজার যেতে গেলেও আমাদেরকে খুব সমস্যার সম্মুখীন হতে হয়। শুধু এটা নয়, গ্রামের ভেতরে যাতায়াত করতেও অসুবিধা হয়। গ্রামবাসী পারুলা আড়ি জানান, খুবই অসুবিধা হয় রাস্তায় যাতায়াত করতে। কোন ডেলিভারি পেসেন্টকে নিয়ে যেতে খুবই ভয়াবহ পরিস্থিতি হয়। ছেলে মেয়েদের স্কুলে যেতে অসুবিধা হয় বলেও জানান তিনি।

বিজেপির মন্ডল সভাপতি রঙ্গলাল বটব্যাল বলেন দীর্ঘ ১১ বছর ধরে এই অবস্থায় পড়ে রয়েছে। এই সরকার এক গাড়ি মোরাম পর্যন্তও দিচ্ছে না রাস্তায়। বাম আমলের দেওয়া মরাম উঠে মাটি বেরিয়ে গেছে। তিনি আরও বলেন, ২০২৪ এর লোকসভা নির্বাচনের পর ২৬ শে সরকার গঠন করলে আমরা রাস্তাঘাট ভালো তৈরি করব। তবে অঞ্চলের প্রধান উৎপল অধিকারী জানিয়েছেন, দীর্ঘদিন ধরে খারাপ অবস্থায় রয়েছে আমিও দেখেছি। তবে এগুলো তো অনেক বড় রাস্তা, গ্রাম পঞ্চায়েতের পক্ষে করা অসম্ভব। আমি সবে নতুন এসেছি! জেলা পরিষদকে বিষয়টা জানিয়েছি, ওনারা আমাকে আশ্বাস দিয়েছেন খুব শীঘ্রই রাস্তায় মেরামত করা হবে।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read