Select Language

[gtranslate]
১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ সোমবার ২৮শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

অবশেষে কোলাঘাটের জঁফুলি খাল সংস্কারের কাজ শুরু হল।

পূর্ব মেদিনীপুর জেলার কোলাঘাট ব্লকের জঁফুলি খাল জেলা পরিষদ সংস্কারের জন্য ওয়ার্ক অর্ডার দিয়েছিল গত ৪ সেপ্টেম্বর। এজন্য বরাদ্দ করা হয়েছে ৬৯ লক্ষ ৭৪ হাজার ৭৪ টাকা। 15th FC(2023-24) Tied Sector ফান্ডের টাকায় খালটি সংস্কার করা হবে। খাল সংস্কারের সময়সীমা ধার্য করা হয়েছে ৯০ দিন। কার্যতঃ তিন মাস পূর্বে জেলা পরিষদের অতিরিক্ত নির্বাহী আধিকারিক তথা এ.ডি.এম.(জেড.পি.)সংশ্লিষ্ট ঠিকাদারকে ওয়ার্ক অর্ডার দিয়েছিল।

আজ সকালে ওই খাল সংস্কারের কাজের সূচনা হল রামতারকের মহাশ্বেতায়। নারকেল ভেঙে কাজের সূচনা করেন, কোলাঘাট পঞ্চায়েত সমিতির সভাপতি সুরজিত মান্না। সূচনার সময় উপস্থিত ছিলেন, বল্লুক-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান, পূর্ব মেদিনীপুর জেলা বন্যা-ভাঙন প্রতিরোধ কমিটির যুগ্ম সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক প্রম


নারায়নবাবু জানান, জোয়ার জলকে কাজে লাগিয়ে কৃষকেরা যাতে বোরো মরশুমের ধানচাষ করতে পারে,সেজন্য দ্রুত কাজ করার জন্য এজেন্সিকে অনুরোধ করা হয়েছে।

অন্যদিকে জেলা পরিষদের টাকায় সংস্কার করা হবে ব্লকের আর একটি গুরুত্বপূর্ণ খাল,টোপা-ড্রেনেজ কাট। ওই খাল সংস্কারের এখনও ওয়ার্ক অর্ডার ইস্যু হয়নি। দ্রুত ওই খাল সংস্কারের ওয়ার্ক অর্ডার ইস্যু করে ১৫ ই জানুয়ারীর মধ্যে কাজ শেষ করার বিষয়ে আজ বিকালে কৃষক সংগ্রাম পরিষদের উদ্যোগে বাঁকাডাঙ্গার পরিষদ অফিসে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি গোপাল সামন্ত ও সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক। সভা থেকে আগামীকাল বিডিও অফিসে ডেপুটেশন দেওয়ার সিদ্ধান্ত হয়।

ekhansangbad
Author: ekhansangbad

Related News

Also Read