Select Language

[gtranslate]
৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ শুক্রবার ২৫শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

শব্দ দূষন নিয়ন্ত্রনে সচেতনতা বাড়াতে সভা সাউন্ড মালিক সংগঠনের

আর কয়েক মাসের মধ্যে শারদ উৎসবের সূচনা হবে । দূর্গাপুজো সহ হিন্দু – মুসলিম ধর্মসম্প্রদায়ের বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান রয়েছে।আর এই সব অনুষ্ঠানে একটিই অভিযোগ বারেবারে ওঠে তা হলো উচ্চস্বরে মাইক বা ডিজের তান্ডব। আর যার ফলে বিভিন্ন জায়গায় অশান্তি ঘটনা এবং প্রশাসনের পক্ষ থেকে ধরপাকড়ের ঘটনা ঘটনা থাকে।সেই সমস্যা সমাধানে আগাম উদ্যোগ নিলো পূর্ব মেদিনীপুর সাউন্ড ওনার্স অ্যাসোসিয়েশন।

সংগঠনের পক্ষ থেকে বুধবার
পাঁশকুড়া থানা জোনের একটি বেসরকারি গেস্ট হাউসে একটি সভা অনুষ্ঠিত হলো।।মাইক চালানোর ক্ষেত্রে কি কি নিয়ম-বিধি নিয়ম মানতে হবে, সেই বিষয়কে সামনে রেখেই এই সভা অনুষ্ঠিত হয় ।

এই সভায় উপস্থিত ছিলেন পাঁশকুড়া থানার আইসি আশিষ মজুমদার সহ পূর্ব মেদিনীপুর সাউন্ড ওনার্স অ্যাসোসিয়েশনের কর্মকর্তারা।

পূর্ব মেদিনীপুর সাউন্ড ওনার্স অ্যাসোসিশনের পক্ষ থেকে সংবাদমাধ্যমে জানানো হয়,এবছর থেকে দূর্গা পুজোয় পাঁশকুড়া থানা জোন এলাকায় ডিজে মেসিন বাজানো হবে না।যদি কেউ ডিজে মাইক বাজায় তার জন্য আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।ইউনিয়নের পক্ষ থেকে বিষয়টি নজর থাকবে।পাশাপাশি পুজো কর্মকর্তাদেরও ডিজে মাইক ব্যবহার না করার জন্য আরো সচেতন হওয়ার আহ্বান জানানো হয় অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে।পুজোয় সুস্থ পরিবেশ রাখার জন্য মাইক ব্যবসায়ী থেকে সাধারন মানুষকেও সচেতন হওয়ার আহ্বান জানানো হয়।

ekhansangbad
Author: ekhansangbad

Related News